সিংড়ায় সেই জমজ তিন কন্যা শিশুর খাবারের জন্য আইসিটি প্রতিমন্ত্রী পলকের সহযোগিতা

প্রকাশিত: ৫:৩২ পিএম, মার্চ ১৫, ২০২৩
  • শেয়ার করুন

রবিন খান, সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ নাটোরের সিংড়ায় জমজ তিন কন্যা শিশুর খাবার জগতে হিমশিম খাচ্ছে পরিবার এমন একটি সংবাদ দেশের শীর্ষ স্থানীয় বিভিন্ন পত্রিকা এবং সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরে সেই পরিবারের ৩ কন্যা শিশুর খাবার কেনার জন্য আর্থিক সহযোগিতা প্রদান করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

আজ সকাল ১১ টায় প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব রাকিবুল ইসলাম ওই পরিবারে গিয়ে সুমি আক্তারের হাতে প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আর্থিক সহায়তার টাকা তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, সিংড়া প্রেসক্লাবের সভাপতি মোল্লা মোঃ এমরান আলী রানা, সিংড়া মডেল প্রেসক্লাবের সহ-সভাপতি আনোয়ার হোসেন আরিফ, সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৌরভ সৌরভ,স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জয়তুন বেগম।

জানা যায়, গত ৫ মাস আগে নাটোরের সিংড়া পৌর এলাকার আরিফুল ইসলামের স্ত্রী সুমি আক্তার একসঙ্গে তিন জমজ কন্যা সন্তানের জন্ম দেন। তিন জমজ কন্যা শিশুর নাম পদ্মা, মেঘনা ও যমুনা। তাদের সংসারে আগেও ৫ বছর বয়সি একটি কন্যা সন্তান রয়েছে।

জমজ তিন কন্যার জন্ম হওয়ায় পরিবারে বেশ আনন্দেই দিন কাটছিল। কিন্তু কিছু দিন যেতেই সেই আনন্দে দরিদ্রতার কালো মেঘে ছায়া নেমে আসে। সন্তানদের মুখের আহার জোগাতে হিমশিম খেতে হচ্ছে পরিবারকে। বাবা আরিফুল ইসলাম দিনমজুরের কাজ করেন।

সংসার আর সন্তানদের খাবার জোগাতে কখনো রাজমিস্ত্রী, কখনো আবার রিকশা চালিয়ে সন্তানদের জন্য দুধ ও সংসারের খরচ মিটাতে হচ্ছে বাবাকে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির এ বাজারে দিনমজুরের কাজ করে যা আয় করেন তা দিয়ে তিন যমজ সন্তানের দুধ আর পরিবারের মুখে খাবার জোগাতে চরম দিশেহারা হয়ে পড়েছেন। ফলে খাদ্যের অভাবে অপুষ্টিতে ভুগছে যমজ তিন শিশুসহ পরিবারটি।

আইসিটি প্রতিমন্ত্রীর আর্থিক সহায়তা পাওয়ার পরে আবেগে আপ্লুত হয়ে সুমি আক্তার বলেন, মাননীয় মন্ত্রী মহোদয় আমাদের পরিবারের অবস্থা বিবেচনা করে আমাদের পাশে দাঁড়িয়েছেন এজন্য মন্ত্রী মহোদয়ের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সুমি আক্তার দাবি করে বলেন, আমার স্বামী একজন দিনমজুর তার একটা কর্মের ব্যবস্থা এবং আমাদের একটি গৃহের ব্যবস্থা করে দিলে আমরা খুবই উপকৃত হতাম।

উল্লেখ্য, গতকাল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির নির্দেশনায় উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা খাতুনের তত্ত্বাবধানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন সরকার ৬০ কেজি চাল দিয়েছেন।