বঙ্গবন্ধু বিশ্ব সম্পদে উন্নীত হয়েছেন: হুইপ স্বপন

প্রকাশিত: ৮:২৩ পিএম, মার্চ ১৭, ২০২৩
  • শেয়ার করুন

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু আজ দেশের সীমানা পেরিয়ে বিশ্ব পরিমন্ডলে ছড়িয়ে পড়েছেন। বঙ্গবন্ধু বিশ্ব সম্পদে উন্নীত হয়েছেন।

আজ শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে জয়পুরহাট জেলার কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের উদ্যোগে বঙ্গবন্ধুর রাজনীতি শিরোনামে এক ব্যতিক্রমী রাজনৈতিক ক্যাম্পে তিনি এ সব কথা বলেন।

কালাই সরকারী ময়েন উদ্দিন উচ্চ বিদ্যালয় ময়দানে অনুষ্ঠিত এই রাজনৈতিক ক্যাম্পে তিন উপজেলার তৃণমূলের বিভিন্ন বয়সী প্রায় ২০ হাজার নেতাকর্মী অংশগ্রহণ করেন।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, বঙ্গবন্ধুর অবিসংবাদিত নেতৃত্বে সৃষ্ট বাংলাদেশে পাকিস্তানের প্রেতাত্মারা বঙ্গবন্ধুকেই নিষিদ্ধ করে রেখেছিল। মৃত বঙ্গবন্ধুকে নানাভাবে অপমান করার হীন প্রচেষ্টা চালানো হয়েছে। কিন্তু ইতিহাস বঙ্গবন্ধুকে নির্দিষ্ট মর্যাদায় অধিষ্ঠিত করেছে। জাতিসংঘের ইউনেস্কো তাঁর ঐতিহাসিক ভাষণকে বিশ্ব ঐতিহ্যের মর্যাদা দিয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেটের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা এডভোকেট মোমিন আহমেদ চৌধুরী, মোকছেদ আলী মাস্টার, জাকির হোসেন, আব্দুস সালাম আকন্দ, মিনফুজুর রহমান মিলন, অধ্যক্ষ মোকছেদ আলী, বীর মুক্তিযোদ্ধা মনিশ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা নবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
বেলা এগারটায় জাতীয় পতাকা উত্তোলন, বেলুন উড়ানো ও পায়রা অবমুক্ত করণের মাধ্যমে ক্যাম্পের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।