করোনা মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করবে চীন

প্রকাশিত: ৭:৫০ পিএম, মে ১৯, ২০২০
  • শেয়ার করুন

প্রাণঘাতী করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছে চীনা কমিউনিস্ট পার্টি। তারা এই সংকটে ডাক্তার, নার্স পাঠিয়ে বাংলাদেশকে সহযোগিতা করতে চায়।

মঙ্গলবার (১৯ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশেন আয়োজিত চীনা কমিউনিস্ট পার্টি ও আওয়ামী লীগের মধ্যে অনুষ্ঠিত ভিডিও কনফারেন্সে এমনই আশ্বাস দেওয়া হয় চীনের পক্ষ থেকে।

ভিডিও কনফারেন্সে বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক শাম্মি আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনা মোকাবিলায় চীন তাদের সাহায্য সহযোগিতা অব্যাহত রাখবে। আগামীতে যদি আরও সাহায্য লাগে উনারা সেই সাহায্যও করবেন। চীন বিশেষজ্ঞ ডাক্তার ও নার্স লাগলে সে বিষয়েও সাহায্য করবে। তাদের বিশেষজ্ঞ ডাক্তার-নার্স বাংলাদেশে আসবে এসে আমাদের দেশের ডাক্তার-নার্সদের প্রশিক্ষিত করবে।

মেয়র আতিকুল ইসলাম বলেন, চীন কিভাবে এটাকে (করোনাভাইরাস) ম্যানেজমেন্ট করল। করোনাকে আগে ম্যানেজমেন্ট করতে হবে। কিভাবে তারা এই মহামারি থেকে রক্ষা পেল। তাদের কতদিন বন্ধ ছিল, এখন তারা কিভাবে কাজ করছে, এসব বিষয়ে আলোচনা হয়েছে। আমাদের তারা কিভাবে সহযোগিতা করতে পারবে, শহর টু শহর সহযোগিতা হতে পারে।