আমরা একটা সুশৃঙ্খল জাতীয় কাউন্সিল করতে চাই: কাদের

প্রকাশিত: ৯:০৮ পিএম, ডিসেম্বর ১, ২০১৯
  • শেয়ার করুন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা একটা সুশৃঙ্খল জাতীয় কাউন্সিল করতে চাই। এতে যেন কোনো গাফলতি এবং দলের সুনাম ও ভাবর্মূতি ক্ষুণ্ন না হয় সেই দিকে খেয়াল রাখবেন।

রোববার (১ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির বৈঠকে তিনি একথা বলেন।

কাদের বলেন, শেখ হাসিনার নির্দেশনায় এবং সবার সহযোগিতায় চারটি সহযোগী ও ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় সম্মেলনকে সামনে রেখে আমরা দেশের জনগণের কাছে ক্লিন ইমেজের বার্তা দিতে চাই।

তিনি বলেন, সম্মেলনের মাধ্যমে নতুন পুরোনের সমন্বয়ে দলকে ঢেলে সাজাবো। আমরা এমনভাবে পার্টিকে সাজিয়ে নিচ্ছি যাতে মুজিববর্ষ উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সারা দুনিয়ার দৃষ্টি আকর্ষণ করতে পারি। সেখানে আন্তর্জাতিকভাবেও বিভিন্ন ইভেন্টে বিভিন্ন দেশের নেতারা, সরকারপ্রধান এবং বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। কাজেই আমরা সেভাবে দলকে প্রস্তুত করতে চাই।

বিএনপিকে হুঁশিয়ারি দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা আইন, বিচার এবং আদালত মানে না। রাজনীতিকে আমরা রাজনীতি দিয়ে মোকাবিলা করব। কিন্তু অরাজনৈতিকভাবে সহিংসতার পথে গেলে সমুচিত জবাব দিতে আওয়ামী লীগ জানে। দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে যদি দেশে কোন নৈরাজ্য ও বিশৃঙ্খলা সৃষ্টি করা হয়।